ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের দেশ সেবায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান ইনুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
শিক্ষার্থীদের দেশ সেবায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান ইনুর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু / ফাইল ফটো

ঢাকা : শিক্ষার্থীদের দেশ সেবায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, লেখাপড়া শিখে নিজেকে তৈরি করবেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের সেবা করবেন।

তা না হলে দেশের উন্নতি হবে না।

এ সময় তিনি বর্তমান সরকারকে উন্নয়নের জন্য সময় দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের বীজ বপন করেছেন। একটু সময় দিন।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) স্টাম্পফোর্ড ইউনিভার্সিটি আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। স্টাম্পফোর্ড ইউনির্ভাসিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ আইইবি’র অ্যাক্রেডিটেশন পাওয়ায় এ অনুষ্ঠানের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারপারসন অধ্যাপক এম এ হান্নান ফিরোজ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

হাসানুল হক ইনু আরও বলেন, আমরা জঙ্গিবাদ সাম্প্রদায়িকতা নামক দানবের শিকড় উপড়ে ফেলার সংগ্রাম করছি। আমরা এখনও বাংলাদেশকে দানবমুক্ত করতে পারিনি। এখনও বাংলাদেশের মানুষ বিশৃঙ্খল সমাজে আছে। অশান্তির মধ্যে জীবনযাপন করছে। মৃত্যুর আগ পর্যন্ত চেষ্টা করবো সমাজকে শান্তি দেওয়ার। যাতে এদেশের মানুষ বিজ্ঞান ও সংগীত চর্চা করতে পারে।

ছাত্র-ছাত্রীদের মাদক মুক্ত ও মুক্ত থাকা এবং বৈষম্যহীন সমাজ গড়ার কাজে উদ্বুদ্ধ হওয়ারও আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা এমন কাজ করবেন না যাতে পিতা-মাতা এবং শিক্ষকরা কষ্ট পায়। দেশে ভালো শিক্ষক, ভালো ডাক্তার, ভালো ইঞ্জিয়ার আছে। কিন্তু তাদের দেশ সেবার মানসিকতা ও দেশপ্রেম না থাকলে দেশের কোনো কাজে আসবে না, দেশের উন্নয়ন হবে না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্টাম্পফোর্ড ইউনির্ভাসিটির বোর্ড অব ট্রাস্টির সদস্য ফাতিমা ফিরোজ, এ কে এম এনামুল হক শামীম ও ইউনির্ভাসিটির উপাচার্য এম ফিরোজ আহমেদ।

বাংলাদেশ সময় ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৫
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।