ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

যৌন হয়রানি

ঢাবির ৩ ছাত্র বহিষ্কার, ছাত্রীকে কারণ দর্শাও নোটিশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৫
ঢাবির ৩ ছাত্র বহিষ্কার, ছাত্রীকে কারণ দর্শাও নোটিশ

ঢাকা বিশ্ববিদ্যালয়: গভীররাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে যৌন হয়রানির দায়ে তিন ছাত্রকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে বিনা অনুমতিতে গভীররাতে হলের বাইরে থাকায় অভিযোগকারী ছাত্রী ও তার সঙ্গে থাকা এক ছাত্রকে কারণ দর্শাতে বলা হয়েছে।



বহিষ্কৃতরা হলেন-ফলিত গণিত বিভাগের রাতুল হাসান নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের আমিরুল ইসলাম ও পরিসংখ্যান বিভাগের নাজমুল সাকিব। তারা তিনজনই প্রথম বর্ষের ছাত্র ও অমর একুশে হল শাখা ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) নেওয়া এ সিদ্ধান্তের কথা নিশ্চিত করে ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বাংলানিউজকে বলেন, যৌন হয়রানির ঘটনায় জড়িত তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি বিনা অনুমতিতে গভীররাতে ক্যাম্পাসে অবস্থান করায় ওই ছাত্রী ও তার সঙ্গে থাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী রাকিব ইকবালকে কারণ দর্শাতে বলা হয়েছে।

ঘটনার সূত্রপাত সম্পর্কে এর আগে প্রক্টর জানিয়েছিলেন, মঙ্গলবার দিনগত রাত সোয়া ১টার দিকে রোকেয়া হলের এক ছাত্রী ও তার দুই সহপাঠী টিএসসির পায়রা চত্বরে বসে গল্প করছিলেন। সংশ্লিষ্টরা টহল দেওয়ার সময় দেখতে পেয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে তাদের চলে যেতে বলে। এর কিছুক্ষণ পর তিন যুবক এসে ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন। এসময় মেয়েটির চিৎকার শুনে ঘটনাস্থলে গিয়ে ওই তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

ঘটনার সময় ওই তিন যুবক নেশাগ্রস্থ ছিলেন বলেও জানান তিনি।

এদিকে, শাহবাগ থানায় আটক ওই তিনজনকে আদালতে চালান দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

** ঢাবির তিন ছাত্রকে পুলিশে দিলো প্রশাসন

এসএ/বাংলাদেশ সময় ০০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।