ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ইবিতে বহিরাগত যুবক আটক

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৫
ইবিতে বহিরাগত যুবক আটক ছবি: প্রতীকী

ইবি (কুষ্টিয়া): নিষেধাজ্ঞা অমান্য করে ক্যাম্পাসে প্রবেশ করায় ঝন্টু (৩০) নামে বহিরাগত এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন।
 
রোববার (৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. টি এম লোকমান হাকিম তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

 
 
ঝন্টু বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী শেখপাড়ার বাসিন্দা। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিসের কর্মকর্তাদের কাছ থেকে চাঁদা দাবি ও ক্যাম্পাসে সংঘর্ষের সময় অস্ত্রবাজি করার অভিযোগ রয়েছে।  
 
প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী শেখপাড়ার বাসিন্দা ঝন্টু প্রশাসন ভবনে প্রবেশ করেন। পরে, তিনি উপাচার্য ও রেজিস্ট্রার অফিসের সামনে ঘোরাঘুরি করতে থাকেন।
 
বিষয়টি প্রশাসনের কর্মকর্তারা প্রক্টর অধ্যাপক ড. টি এম লোকমান হাকিমকে জানান। খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঝন্টুকে আটক করে ইবি থানায় সোপর্দ করেন তিনি।  
 
এর আগে, ২৪ আগস্ট রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক কর্মীর ওপর হামলা চালায় বহিরাগত দুর্বৃত্তরা। এ ঘটনায় ২৫ আগস্ট থেকে বহিরাগত ব্যক্তিদের বিনা অনুমতিতে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন।  
 
বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. ত.ম. লোকমান হাকিম বাংলানিউজকে বলেন, ক্যাম্পাসে বিনা অনুমতিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি আছে। নিষেধাজ্ঞা অমান্য করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
 
ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী শফিকুল ইসলাম ঝন্টুকে আটকের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন। তিনি জানান, আটক যুবকের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার প্রস্তুতি চলছে।
 
বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৫  
এমজেড 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।