ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

রিয়াদ হত্যা মামলা

যবিপ্রবি ছাত্রলীগের ১১ জনের বিরুদ্ধে চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৫
যবিপ্রবি ছাত্রলীগের ১১ জনের বিরুদ্ধে চার্জশিট

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ছাত্র নাঈমুল ইসলাম রিয়াদ হত্যা মামলায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে যশোর সিআইডি পুলিশের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মোমতাজুল হক এ চার্জশিট দাখিল করেন।



তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুলসহ ৩ জনকে মামলা থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।
 
যশোর কোর্ট পুলিশের পরিদর্শক (ওসি) রেজাউল ইসলাম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

চার্জশিটে অভিযুক্তরা হলেন, যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি ও মাস্টার্স ফিশারিজ অ্যান্ড বায়ো সায়েন্স বিভাগের ছাত্র সুব্রত বিশ্বাস, সাধারণ সম্পাদক ও জিইবিটি বিভাগের ছাত্র শামীম হাসান, ইএসটি বিভাগের প্রথম বর্ষের ছাত্র ফয়সাল তানভীর, পিইএসএস বিভাগের প্রথম বর্ষের ছাত্র আজিজুল ইসলাম, যশোর শহরের পুরাতন কসবা এলাকার আজিজুল হক খোকনের ছেলে সজিবুর রহমান, কাজীপাড়া তেতুলতলা এলাকার সিরাজুল ইসলামের ছেলে রওশন ইকবাল শাহী, শহরের মিশনপাড়ার হাফিজ আহমেদের ছেলে সালসাবিল আহমেদ জিসান, পুরাতন কসবা কাজীপাড়া এলাকার মৃত আবদুল খালেকের ছেলে ইয়াসিন মোহাম্মদ কাজল, ঝুমঝুমপুর চান্দের মোড়ের এসএম নাসির উদ্দিন ওরফে চান কসাইয়ের ছেলে এসএম জাবেদ উদ্দিন, শহরের খড়কি কামার দিঘিরপাড় এলাকার মতিয়ার রহমানের ছেলে কামরুজ্জামান ওরফে ডিকু ও কারবালা এলাকার মফিজুল ইসলামের ছেলে ভুট্ট।

চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে আজিজুল ইসলাম, সজীবুর রহমান ওরফে সজীব, রওশন ইকবাল শাহী, সালসাবিল আহমেদ জিসান, ইয়াসিন মোহাম্মদ কাজল, এসএম জাবেদ উদ্দিনকে পলাতক রয়েছেন।

২০১৪ সালের ১৪ জুলাই দুপুরে যবিপ্রবি ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের জের ধরে পরিবেশ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র নাঈমুল ইসলাম রিয়াদকে কুপিয়ে হত্যা করা হয়।

পরদিন রিয়াদের মামা রফিকুল ইসলাম রাজু বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে যশোরের কোতোতয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। প্রথমে থানা পুলিশ ও পরে সিআইডি পুলিশ মামলাটি তদন্তের দায়িত্ব পায়।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।