ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
বাকৃবিতে শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে ও স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে কর্মবিরতি ও র‌্যালি করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকরা।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে বাকৃবি শিক্ষক সমিতির উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়।



র‌্যালিটি বিভিন্ন প্রধান সড়ক ও অনুষদীয় ভবন প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বাকৃবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ ইকবালের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন-শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম, সোনালী দলের সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আমির হোসেন, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মনোরঞ্জন দাস, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, অষ্টম বেতন কাঠামোতে তাদের অবমূল্যায়ন করা হয়েছে। দাবি না মানলে তারা বিশ্ববিদ্যালয়ের আসন্ন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ থেকে বিরত থাকবেন।

আগামী ১৩ সেপ্টেম্বর ঢাকায় শিক্ষক সমিতি ফেডারেশনের আয়োজনে সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমাবেশ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।