ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

এইচএসসিতে ঢাকা বোর্ডে নতুন করে পাস ১৫৬ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
এইচএসসিতে ঢাকা বোর্ডে নতুন করে পাস ১৫৬ জন

ঢাকা: প্রকাশিত ফলাফল চ্যালেঞ্জ করে আবেদনের পর ঢাকা শিক্ষা বোর্ডে এইচএসসি ও সমমানের পরীক্ষায় নতুন করে পাস করেছে ১৫৬ জন শিক্ষার্থী। নতুন জিপিএ-৫ পেয়েছে ৮৯ জন।



মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক বাংলানিউজকে বলেন, ৩৩ হাজার ৪শ ৯৬ জন শিক্ষার্থীর এক লাখ ১০ হাজার ৭শ ২৫টি বিষয়ের আবেদন পড়েছিলো। এরমধ্যে ৬শ ৬৯ জন শিক্ষার্থীর ৬শ ৮১টি বিষয়ের ফল পরিবর্তন হয়েছে।

পুনঃনিরীক্ষায় কোনো প্রশ্নের উত্তর করেও নম্বর না দেওয়া, নম্বর গণনা করা হয়। এতে উত্তরপত্র পুনঃমূল্যায়নের কোনো সুযোগ নেই বলে জানান ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

৯ আগস্ট এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়। ১০ বোর্ডে ১০ লাখ ৬১ হাজার ৬১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে সাত লাখ ৩৮ হাজার ৮৭২ জন। মোট জিপিএ পেয়েছে ৪২ হাজার ৮৯৪ জন। এবার পাসের হার ও জিপিএ-৫ কমেছে।

অনুত্তীর্ণ ও প্রত্যাশিত ফল না আসা শিক্ষার্থীরা ফল চ্যালেঞ্জ করে ১০-১৬ আগস্ট পর্যন্ত টেলিটক মোবাইলে আবেদন করেন।

আবেদনকারীদের মধ্যে যাদের ফল পরিবর্তন হয়েছে তাদের মোবাইলে এসএমএস করে ফল জানিয়ে দেওয়া হয়েছে। এছাড়া ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটেও ফল পাওয়া যাচ্ছে।

পুনঃনিরীক্ষার জন্য প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১৫০ টাকা হারে চার্জ কাটা হয়। তবে যে সব বিষয়ের দু’টি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে যে সব বিষয়ে প্রতি পত্রের জন্য ১৫০ টাকা করে ফি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।