ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

শেষ হলো ‘স্কিলস ফর লাইফ’ কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
শেষ হলো ‘স্কিলস ফর লাইফ’ কর্মশালা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ’র (ইউল্যাব) চার সপ্তাহব্যাপী বিশেষ প্রশিক্ষণ কর্মসূচি ‘স্কিলস ফর লাইফ’ সম্পন্ন হয়েছে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচির সমাপনী অনুষ্ঠান হয়।



অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন ইউল্যাবের উপাচার্য প্রফেসর ইমরান রহমান। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

সমাপনী অনুষ্ঠানে নিজেদের প্রজেক্ট উপস্থাপন করেন অংশগ্রহণকারীরা। এ প্রশিক্ষণ কর্মসূচি নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ইউল্যাবের কমিউনিকেশনস ও স্টুডেন্ট অ্যাফেয়ার্সের অ্যাডভাইজার জুদিথা ওলমাখার। এ সময় আরও উপস্থিত ছিলেন ইউল্যাবের উপ-উপাচার্য প্রফেসর এইচ এম জহিরুল হক, রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) মোহাম্মাদ ফয়জুল ইসলাম, কর্মসূচির সমন্বয়কারী ও ডেপুটি ডিরেক্টর (কমিউনিকেশনস) নাসিমা খন্দকারসহ বিভিন্ন অনুষদ ও প্রশাসনিক সদস্য, শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা।

পুঁথিগত জ্ঞানের পাশাপাশি জীবনের প্রতিটি ক্ষেত্রে যথাযথ যোগ্যতা ও দক্ষতার পরিপূর্ণ বিকাশে সহায়তার জন্য এ বছর উচ্চ মাধ্যমিক ও ‘এ’ লেভেল পরীক্ষায় উত্তীর্ণ ১২৯ জন শিক্ষার্থীকে নিয়ে ইউল্যাব আয়োজন করে ‘স্কিলস ফর লাইফ’ কর্মসূচিটি। এটি ছিল কর্মসূচির চতুর্থ বছর। ২০১২ সালে প্রথম এই অভিনব কর্মসূচি শুরু করা হয়। এ বছর কর্মসূচিটি গত ৩০ জুলাই থেকে শুরু হয়ে ২৯ আগস্ট পর্যন্ত চলে।

কর্মসূচিতে অংশ নেওয়াদের শেখানো হয় ওয়েব ডিজাইন, ক্রিয়েটিভ রাইটিং, মোবাইলে ফিল্ম মেকিং, সাংবাদিকতা এবং অ্যানিমেশন বিষয়ে। এছাড়াও ছিল মুক্তহাতে লেখার শিক্ষা, কম্পিউটার শিক্ষা, উপস্থাপনা শিক্ষা, পাবলিক স্পিকিং, দৈনন্দিন ব্যবহার্য আইন, দুর্যোগ মোকাবিলা, দীর্ঘমেয়াদি জীবনযাপন এবং অন্যান্য।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।