ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

সাক্ষরতা দিবস উদযাপন করলো সিসিমপুর

স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
সাক্ষরতা দিবস উদযাপন করলো সিসিমপুর ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

ঢাকা: ‘সিসিমপুর’ জাতীয় ও আন্তর্জাতিক দিবস নিয়মিত উদযাপন করে আসছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) নরসিংদীর রায়পুরা রাজিউদ্দিন আহমেদ রাজু মিলনায়তনে ‘আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০১৫’ উদযাপনের বিশেষ কর্মসূচি হাতে নেওয়া হয়।



এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নার্গিস সাজেদা সুলতানা, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুদ কামাল, রায়পুরা উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মাদ মাসুদ রানা, ইউএসএআইডি বাংলাদেশের সিনিয়র শিক্ষা ও পুষ্টি উপদেষ্টা ইভেট মেলসিওন এবং কমিউনিকেশন স্পেশালিস্ট লিন্ডা দাশ কমর। আরও উপস্থিত ছিলেন সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মো. আনোয়ার হোসেন এবং প্রোগ্রাম ডিরেক্টর শান্তিময় চাকমা।

এবারের এ অনুষ্ঠানে শিশুরা মজার মজার বই পড়েছে, খেলেছে আর সিসিমপুরের জনপ্রিয় চরিত্র বাহাদুর ও আশা শিশুদেরকে মজার মজার বই পড়ে শুনিয়েছে। শিশুদের সঙ্গে সরাসরি নেচে-গেয়ে সিসিমপুরের জনপ্রিয় মাপেট হালুম, টুকটুকি ও ইকরি আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন করেছে।

২০০৪ সালে ইউএসএআইডি বাংলাদেশের অর্থায়নে সিসিমপুরের পথচলা শুরু। সিসিমপুর প্রতিনিয়ত নানা ধরনের গুরুত্বপূর্ণ বিষয়ে প্রচারণা ও সচেতনতা বৃদ্ধিতে প্রত্যক্ষ ভুমিকা রাখছে। ‘সিসিমপুর’ অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে বিটিভিতে প্রতি শুক্রবার সকাল ১০টা ৫ মিনিট, শনিবার সকাল ৯টা, মঙ্গলবার বিকেল ৫টা ৩০ মিনিট ও বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে এবং আরটিভিতে প্রতি শুক্রবার সকাল ৯টা ১৫ মিনিট এবং প্রতি সোম ও বুধবার বিকেল ৫টায়।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।