ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানবি) কর্মবিরতি পালন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

একই সঙ্গে নতুন বেতন স্কেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মর্যাদাহানির প্রতিবাদও জানিয়েছে সংগঠনটি।



মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে একাত্মতা ঘোষণা করে এ কর্মসূচি পালন করেন জাককানবি শিক্ষক সমিতি।

কর্মবিরতি শেষে বিকেলে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির জরুরি এক সভায় বুধবার ও বৃহস্পতিবার (০৯ ও ১০ সেপ্টেম্বর) দু’দিন একই দাবিতে পূর্ণ দিবস কর্মবিরতি পালনের ঘোষণা দেওয়া হয় বলে জানান সমিতির সভাপতি মোল্লা আমিনুল ইসলাম।

তিনি জানান, এ দু’দিন কর্মবিরতির পাশাপাশি অবস্থান ধর্মঘট পালিত হবে। একই সঙ্গে ক্লাস-পরীক্ষা ও প্রশাসনিক দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন শিক্ষকরা।

শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী শিক্ষকদের সম্পর্কে যে কটূক্তি করেছেন এর   প্রতিবাদে বুধবার সকাল ১১টায় ক্যাম্পাসে কালো পতাকা উত্তোলন করা হবে বলেও জানান মোল্লা আমিনুল ইসলাম।  

বাংলা‍দেশ সময়: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।