ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

‘অর্থমন্ত্রী নিজেকে হাস্যকর করে তুলেছেন’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
‘অর্থমন্ত্রী নিজেকে হাস্যকর করে তুলেছেন’ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত

ঢাকা বিশ্ববিদ্যালয়: শিক্ষকদের আন্দোলন নিয়ে অর্থমন্ত্রীর করা বক্তব্যকে ‘অনভিপ্রেত ও অসংলগ্ন’ আখ্যায়িত করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন এক বিবৃতিতে বলেছে বিভিন্ন ক্ষেত্রে বিরূপ মন্তব্য করে অর্থমন্ত্রী নিজেকে হাস্যকর করে তুলেছেন।

মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) রাতে ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল স্বাক্ষরিত এ বিবৃতি বলা হয়, গণমাধ্যমে মন্ত্রীর কথায় মনে হয়েছে তিনি জনগণের প্রতিনিধি নন, তিনি আমলাদের প্রতিনিধি।



বিবৃতিতে আরও বলা হয়, শিক্ষকদের পদোন্নতিকে ঘিরে তিনি দুর্নীতির কথা বলেন, অন্যদিকে হলমার্ক কেলেঙ্কারিকে তিনি কিছুই মনে করেন না এবং বেসিক ব্যাংক কেলেঙ্কারি যখন অত্যন্ত হালকাভাবে দেখেন তখন তার মুখে অন্তত জাতি গঠনের কারিগর শিক্ষকদের বিষয়ে এরূপ অবাঞ্ছিত বক্তব্য নিতান্তই অশোভন।

বিবৃতিতে শিক্ষকদের দাবি-দাওয়া অনতিবিলম্বে বাস্তবায়নের জন্য অনুরোধ জানান তারা। অন্যথায় শিক্ষকদের যৌক্তিক দাবি পূরণে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

এদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার প‍ূর্নদিবস কর্মবিরতি পালন করেছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এদিন কোনো সরকারি বিশ্ববিদ্যালয়েই ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২৩৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১২
এসএ/বিএস




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।