ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বাকৃবি শিক্ষক সমিতির অনির্দিষ্টকালের কর্মবিরতি

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
বাকৃবি শিক্ষক সমিতির অনির্দিষ্টকালের কর্মবিরতি

বাকৃবি (ময়মনসিংহ): প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদ ও স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধ করে কর্মবিরতির ঘোষণা দিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি।

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবি না মানায় বুধবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের মাইক্রোবায়োলজি গ্যালারিতে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।



শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ ইকবালের সঞ্চালনায় ওই সভায় ১৩২ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে আমরা আন্দোলন করে আসছি। এর ধারাবাহিকতায় বুধবার (০৯ সেপ্টেম্বর) বিকেল থেকে ক্লাস ও পরীক্ষা বর্জন করে অনির্দিষ্টকালের এই  কর্মবিরতির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানান তারা।

এদিকে বুধবার বিভিন্ন অনুষদে পরীক্ষা চলাকালীন ওই সিদ্ধান্ত হওয়ার পরপরই শিক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষার খাতা নিয়ে নেওয়া হয়। ফলে  হল থেকে বের হয়ে আসে শিক্ষার্থীরা। এ নিয়ে শিক্ষার্থীদের ভেতর দ্বিমুখী প্রতিক্রিয়া বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আমরা পরীক্ষার সব প্রস্তুতি নিয়েও পরীক্ষা দিতে পারলাম না। এখন পরীক্ষা না হলে ঈদের পরে আবার পরীক্ষায় অংশগ্রহণ করা আমাদের জন্য অত্যন্ত ঝামেলার ও কষ্টকর।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।