ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

‘শিক্ষা ব্যবস্থাকে আধুনিক করতে সরকার কাজ করছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
‘শিক্ষা ব্যবস্থাকে আধুনিক করতে সরকার কাজ করছে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষা ব্যবস্থাকে আরো আধুনিক ও শক্তিশালী করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।  

তিনি বলেন, শিক্ষার আধুনিকায়নে শিক্ষা কমিশন গঠন করা হয়েছিলো।

কিন্তু বঙ্গবন্ধু হত্যার পর সেটা আর আলোর মুখ দেখেনি। যদি সেটি আলোর মুখ দেখতো, তবে বাংলাদেশ এই অঞ্চলের উন্নত দেশ হিসেবে পরিচিত থাকতো।  

বুধবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।    

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে’ জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশনের উদ্যোগে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  

আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছে। বঙ্গবন্ধুর গঠন করা শিক্ষা কমিশন বাস্তবায়ন হলে আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা আরো অনেক বেশি উন্নত হতো। শেখ হাসিনার সরকার সেই শিক্ষা কমিশন বাস্তবায়নের জন্য কাজ করছে।

আয়োজক সংগঠনের সভাপতি শাহীনুর আকতারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর মো. আখতারুজ্জামান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ‍ড. আবদুস সোবহান গোলাপ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো প্রমুখ।
  
বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৫
এসজেএ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।