ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

শিক্ষকদের আন্দোলনে ক্ষতি শিক্ষার্থীদের

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
শিক্ষকদের আন্দোলনে ক্ষতি শিক্ষার্থীদের ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেছেন, সরকার পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রাণের দাবি, তাদের বেতন কাঠামো পুনর্নির্ধারণে কোনো পদক্ষেপ নিচ্ছে না। এতে শিক্ষকরা আন্দোলনে নামছেন, আর ক্ষতি হচ্ছে শিক্ষার্থীদের।

এ অবস্থা চলতে থাকলে শিক্ষকদের মানসিক অবস্থা ভাল থাকবে না। আর মানসিক সুস্থতা না থাকলে শিক্ষাদান সম্ভব নয়।

বুধবার (৯ সেপ্টেম্বর) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগীয় ফুটবল (ছেলে-মেয়ে) প্রতিযোগিতার দু’টি ফাইনাল খেলার আগে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
 
অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, বর্তমান সময়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইন্টারনেটে সময় বেশি ব্যয় করে, কারণ তাদের ভাল ক্যাম্পাস থাকলেও খেলার মাঠ নেই। কিন্তু গণ বিশ্ববিদ্যালয় খেলাধুলায় অনেক বেশি এগিয়ে, যেটা শিক্ষার্থীদের জন্য শারীরিকভাবে ও মানসিকভাবে অনেক উপকারী।

পরে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফাইনালে মেয়েদের খেলায় ফার্মেসি বিভাগ ট্রাইবেকারে ৩-১ গোলে ইংরেজি বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। অপরদিকে ছেলেদের খেলায় ইংরেজি বিভাগ ১-০ গোলে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।
 
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন। এসময় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডিন ড. হাসিন অনুপমা আজহারী, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, ক্রীড়া কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক মনসুর মুসা প্রমুখ উপস্থিত ছিলেন।
 
গত ৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের মাঠে এই টুর্নামেন্ট শুরু হয়। টুর্নামেন্টে মেয়েদের ১১টি দলে বিভিন্ন বিভাগের ১৬৫ খেলোয়াড় এবং ছেলেদের ১৩টি দলে বিভিন্ন বিভাগের ২০৮ খেলোয়াড় অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।