ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

নো ভ্যাট অন এডুকেশন

রাজধানীর ৪ পয়েন্টে বিক্ষোভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫
রাজধানীর ৪ পয়েন্টে বিক্ষোভ

ঢাকা: শিক্ষার উপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করবেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর ৪টি স্থানসহ সারাদেশে শিক্ষার্থীরা ‘নো ভ্যাট অন এডুকেশন’ ব্যানারে বিক্ষোভ সমাবেশ করবেন।



তাদের পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ১০টায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামনে, বেলা ১১টায় উত্তরার হাউজ বিল্ডিং মোড় ও বসুন্ধরা আবাসিক গেইটে এবং দুপুর ১২টায় ধানমন্ডি ২৭ নম্বর ও বনানীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এছাড়া নারায়ণগঞ্জ, শরীয়তপুর, চট্টগ্রাম, রাজশাহী এবং সিলেটেও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

নো ভ্যাট অন এডুকেশনের মুখপাত্র ফারুক আহমাদ আরিফ বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে আমাদের আহ্বান হচ্ছে, বিক্ষোভ সমাবেশগুলো শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। কোনোভাবেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংঘর্ষে যাওয়া যাবে না।

তিনি বলেন, নো ভ্যাট অন এডুকেশন জাতীয় সংসদে ২০১৫-১৬ অর্থবছরের বাজেট ঘোষণা হওয়ার পর, গত ১৩ জুন ও আনুষ্ঠানিকভাবে ৫ জুলাই থেকে শিক্ষাখাতে ভ্যাট প্রত্যাহারের দাবিতে শান্তিপূর্ণভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষার্থীদের উপর পুলিশের গুলিবর্ষণ ও লাঠিচার্জের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, যে সব পুলিশ সদস্য শিক্ষক ও শিক্ষার্থীদের উপর গুলিবর্ষণ ও লাঠিচার্জ করেছেন, তাদেরকে চিহ্নিত করে বিচারের মুখোমুখি করতে হবে। আহতদের চিকিৎসার যাবতীয় ব্যয়ভার রাষ্ট্রকে বহন করতে হবে।

আরিফ বলেন, শিক্ষার উপর সাত দশমিক পাঁচ শতাংশ ভ্যাট প্রত্যাহার না হওয়া পর্যন্ত ছাত্রসমাজ ঘরে ফিরে যাবে না।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।