ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

নো ভ্যাট অন এডুকেশন

বারিধারা-উত্তরায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫
বারিধারা-উত্তরায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ ছবি: আসিফ আজিজ/বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষার উপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করছেন নর্থ সাউথ ইউনিভার্সিটি ও ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে রাজধানীর বারিধারা রোডে তারা বিক্ষোভ শুরু করেন।



এসময় শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করায় দু’দিকের যান চলাচল বন্ধ হয়ে যায়। শেষ খবর (দুপুর ১টা) পাওয়া পর্যন্ত যান চলাচল এখনও বন্ধ রয়েছে।  

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, আমাদের সবার পরিচয় আমরা শিক্ষার্থী। আমরা সবাই এখানে শান্তিপূর্ণভাবে সমাবেশ করছি। আমাদের একটাই দাবি, শিক্ষার উপর সাত দশমিক পাঁচ শতাংশ ভ্যাট প্রত্যাহার। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

তারা আরও বলেন, বুধবার (৯ সেপ্টেম্বর) একই দাবিতে আমাদের শিক্ষার্থী ভাইদের উপর কেন লাঠিচার্জ ও গুলি চালানো হলো, এর উত্তর চাই। আমরা তো সন্ত্রাসী নই, তবে কেন আমাদের সঙ্গে এই বর্বর আচরণ করা হলো!  

অন্যদিকে, একই দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, দুপুর ১২টা থেকে উত্তরায় বিক্ষোভ করছেন উত্তরা ইউনিভার্সিটি, বিজিএমইএ ইউনিভার্সিটি, সান্তা মারিয়াম ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি ও এশিয়ান ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫/আপডেট: ১৩২০ ঘণ্টা
ইএস/এসকেএস/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।