ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ভ্যাটবিরোধী আন্দোলনে সিলেটের শিক্ষার্থীরাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫
ভ্যাটবিরোধী আন্দোলনে সিলেটের শিক্ষার্থীরাও ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: সিলেটেও ভ্যাটবিরোধী আন্দোলনে নেমেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। টিউশন ফি‘র ওপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে দিনভর শ্লোগানে শ্লোগানে মুখরিত ছিল নগরীর রাজপথ।

ঢাকায় ভ্যাটবিরোধী আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের বিচার দাবিও করা হয় সিলেটের কর্মসূচিতে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সিলেট নগরীর চারটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে কয়েকশ’ শিক্ষার্থী মিছিল বের করেন। মিছিলটি নগরীর কোর্ট পয়েন্ট, চৌহাট্রা, সুরমা পয়েন্টে গিয়ে সমাবেশ করে। এসময় সুরমা পয়েন্ট থেকে তালতলা সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

কর্মসূচিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা তিন দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হচ্ছে- আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর যেসব হামলা চালানো হয়েছে, তার সঙ্গে জড়িতদে চিহ্নিত করে আইনি প্রক্রিয়ায় বিচারের মুখোমুখি করা, হামলায় আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয়ভার রাষ্ট্রকে বহন করতে হবে এবং টিউশন ফি’র ওপর থেকে সাড়ে সাত শতাংশ ভ্যাট প্রত্যাহার করতে হবে।

সমাবেশের পর নগরীর সুরমা টাওয়ারের লিডিং ইউনিভার্সিটির সামনে থেকে আবারও মিছিল বের করা হয়। মিছিলটি কোর্ট পয়েন্টে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।