ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

রাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৫
রাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: সড়ক দুর্ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান ইমন নিহতের ঘটনায় দোষীদের বিচারসহ ছয় দফা দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন তারা।



এরআগে সকাল সাড়ে ১০টার দিকে শহীদ হবিবুর রহমান হল থেকে র‌্যালি বের করেন শিক্ষার্থীরা। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গিয়ে মিলিত হয়।

মানববন্ধন চলাকালে ক্ষুব্ধ শিক্ষার্থীরা যান চলাচল বন্ধ করে দিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান শিক্ষার্থীদের দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দিলে তারা কর্মসূচি শেষ করেন।

শিক্ষার্থীদের ছয় দফা দাবি হলো, শিক্ষার্থী ইমনের নিহতের ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচার, সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ, দেশের গুরুত্বপূর্ণ মহাসড়কগুলোকে চার লেন বিশিষ্ট করা, ফিটনেসবিহীন গাড়ি মহাসড়কে চলাচল বন্ধ, চালকদের যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা ও লাইসেন্স নিশ্চিত করা এবং মহাসড়কগুলোর গতিসীমা কার্যকর করা।

হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাবু আলীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, আরবি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জুলফিকার আলী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সোহাগ, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান  বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী কাফী প্রমুখ।

এ বিষয়ে রাবির প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

গত ৮ সেপ্টেম্বর সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় রাবির প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের দ্বিতীয়বর্ষের এবং শহীদ হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী মেহেদী হাসান ইমনসহ ছয়জন নিহত হয়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।