ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

জাতীয় প্রোগ্রামিং কনটেস্ট

শাবিপ্রবি’র চ্যাম্পিয়নদের সাফল্যের সাতকাহন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
শাবিপ্রবি’র চ্যাম্পিয়নদের সাফল্যের সাতকাহন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাফল্যযাত্রার আরো একটি পালক হলো জাতীয় প্রোগ্রামিং কনটেস্টে চ্যাম্পিয়ন হওয়া। সম্প্রতি জাতীয় প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় শাবিপ্রবি’র ‘সাস্ট ডাউন টু দ্য ওয়্যার টিম’।



১১ থেকে ১২ সেপ্টেম্বর দুদিন ব্যাপী এ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে।

প্রতিযোগিতার ১১টি সমস্যার মধ্যে ৬টি সমাধান করে ৮৯ টি দলের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে শাবিপ্রবি। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী সাকিবুল মাওলা, ধনঞ্জয় বিশ্বাস এবং আব্দুল্লাহ আল মারুফ সাস্ট ডাউন টু দ্য ওয়্যার টিমের সদস্য।

সমান সংখ্যক সমস্যার সমাধান করে প্রথম রানার আপ হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘এনকিউ-টিম’। আর পাঁচটি সমস্যার সমাধান করে দ্বিতীয় রানার আপ হয় একই বিশ্ববিদ্যালয়ের ‘জাহাঙ্গীরনগর ওয়ারিওর্স’।

শাবিপ্রবি টিমের তিন প্রতিযোগী’ই সম্প্রতি মরক্কোয় অনুষ্ঠিত ‘বিশ্ব প্রোগ্রামিং প্রতিযোগিতা’র ফাইনালে অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ‘সাস্ট দুসরা’র সদস্য নাজিম উদ্দীন এবং রফিক ফরহাদ বাংলানিউজকে জানান, প্রায় দেড়মাস আগে থেকে অংশগ্রহণকারীদের নিয়মিত পর্যবেক্ষণ এবং প্রশিক্ষণ দিয়েছেন বিভাগের শিক্ষকরা।

চ্যাম্পিয়ন সাস্ট ডাইন টু দ্য ওয়্যারের সদস্য সাকিব মওলা বাংলানিউজকে জানান, চ্যাস্পিয়ন হওয়ার অনুভূতি সত্যিই আনন্দের। আমাদের সাফল্যের পেছনে রয়েছে কঠোর পরিশ্রম।

প্রযুক্তি ক্ষেত্রে দেশের শীর্ষস্থানীয় এ বিশ্ববিদ্যালয়ের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকবে এবং আন্তর্জাতিক পর্যায়েও সাফল্য আসবে এই প্রত্যাশা শাবিপ্রবি’র প্রতিযোগিদের।

বাংলাদেশ সময়: ০৬২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।