ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

সিলেটে প্রতিবাদী অবস্থান শেষ হলো আনন্দ মিছিলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
সিলেটে প্রতিবাদী অবস্থান শেষ হলো আনন্দ মিছিলে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবিতে সিলেটে শিক্ষার্থীদের প্রতিবাদী অবস্থান শেষ হলো আনন্দ মিছিলে। মন্ত্রিসভা বৈঠকে ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তের পর সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর সোয়া ২টায় বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আনন্দ মিছিলটি নগরীর জিন্দাবাজার হয়ে চৌহাট্টা গিয়ে শেষ হয়।



এর আগে সকাল ১১টা থেকে নগরীর চৌহাট্টা ও তালতলায় সড়ক অবরোধ করে প্রতিবাদী অবস্থান পালন করে বেসরকারি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। সড়কে অবস্থান নিয়ে ভ্যাট প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করে তারা।

দুপুর ১২টার দিকে খবর আসে মন্ত্রিসভা বৈঠকে ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ খবর মাইকে ঘোষণার পর প্রতিবাদস্থলে আনন্দের বন্যা বয়ে যায়। প্রতিবাদ-ক্ষোভ পরিণত হয় উচ্ছ্বাসে। বাঁধভাঙা আনন্দে মেতে ওঠে আন্দোলনরত শিক্ষার্থীরা। আবেগ আর উল্লাসে একে অপরকে জড়িয়ে ধরে।

এরপর তালতলা ও চৌহাট্টা থেকে বিজয় মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা গিয়ে শেষ হয়। মিছিলে তখন একটাই শ্লোগান ছিল- ‘জিতলো কারা, ছাত্র সমাজ’।
শিক্ষার্থীরা জানান, ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তে তারা অত্যন্ত খুশি। এটা তাদের আন্দোলনের ফসল। তবে ভবিষ্যতে ছাত্রদের যেনো রাজপথে না নামতে হয়, সেদিকে নীতিনির্ধারকদের খেয়াল রাখা উচিত।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
এনইউ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।