ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বেলকুচিতে শিক্ষককে মারপিটের প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
বেলকুচিতে শিক্ষককে মারপিটের প্রতিবাদে মানববন্ধন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচির ধুকুরিয়া বেড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারপিটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।  

সোমবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচি পালিত হয়।

এতে অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বিদ্যালয় ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি হেলাল উদ্দিন, অভিভাবক বাবু মণ্ডল, শহীদুল ইসলাম, মোক্তার হোসেন, নজরুল ইসলাম, আব্দুর রাজ্জাক, ফজলুল হক, আমির হোসেন মিন্টু, আরিফুল হক, শিক্ষক আব্দুর রউফ, আব্দুল আলীম, রফিকুল ইসলাম, কাজী নুরুল ইসলাম, মাহমুদা খাতুন প্রমুখ।  

বক্তারা বলেন, প্রভাবশালী একটি মহল বিনা নির্বাচনে তাদের মনোনীত প্রার্থীদের দিয়ে ধুকুরিয়া বেড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনের চেষ্টা করছিল। অভিভাবক সদস্য ও এলাকাবাসীর ইচ্ছা অনুযায়ী প্রধান শিক্ষক জমারত আলী ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করেন।  

তফসিল ঘোষণা করায় ৭ সেপ্টেম্বর (রোববার) ওই গ্রামের আবু বক্কর সিদ্দিক ও তার ২০/২৫ জন লোক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে হামলা, ভাঙচুর চালায়। এ সময় তারা প্রধান শিক্ষককে মারপিট করে গুরুতর আহত করে পালিয়ে যায়।  

এ হামলার ঘটনায় মামলা হলেও পুলিশ আসামিদের এখনো আটক করেনি। তারা অবিলম্বে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও বিচার দাবি করেন। এছাড়া, নীতিমালা অনুযায়ী নির্বাচনের মাধ্যমে বিদ্যালয়ের কমিটি গঠন করার দাবি জানান তারা।  

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুল ইসলাম বাংলানিউজকে জানান, ওই বিদ্যালয়ে হামলা ও প্রধান শিক্ষককে মারপিট করার ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫ 
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।