ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

জয়পুরহাট কলেজ কর্মচারীদের কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
জয়পুরহাট কলেজ কর্মচারীদের কর্মবিরতি

জয়পুরহাট: জয়পুরহাট সরকারি কলেজে ছাত্রলীগের এক নেতার হাতে মেজবাউল হক নামে এক কর্মচারীকে মারধরের প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন কর্মচারীরা।   
 
সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর থেকে কর্মবিরতি শুরু করেন তারা।

ঘটনার বিচার না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি চলবে বলে জানায় কর্মচারীর।  
 
এর আগে, দুপুর ১২টার দিকে কলেজের ব্যবস্থাপনা বিভাগের সেমিনার লাইব্রেরি থেকে বই নেওয়াকে কেন্দ্র করে শাকিল নামে কলেজ ছাত্রলীগের এক নেতা তাকে মারধর করে বলে কর্মচারীদের অভিযোগ।
 
মারধরের শিকার মেজবাউল হক ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ শ্রেণির কর্মচারী (পিয়ন)।
 
সূত্র জানায়, দুপুরে ব্যবস্থাপনা বিভাগের সেমিনার লাইব্রেরিতে বই নিতে যান কলেজের পদার্থ বিদ্যা বিভাগের ছাত্র ও কলেজ শাখা ছাত্রলীগের সদস্য শাকিল। সেখানে দায়িত্বরত কর্মচারী মেজবাউল তাকে নিয়ম অনুসারে একটি বই দিতে চাইলে তিনি দু’টি বই দাবি করেন।
 
ওই কর্মচারী দু’টি বই দিতে অস্বীকৃতি জানালে তাকে মারধর শুরু করেন ওই নেতা। মেজবাউল লাইব্রেরির বাইরে এলে সেখানেও তাকে কিল-ঘুষি মারতে থাকেন শাকিল। পরে শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে।  
 
এ ঘটনায় দুপুরে কলেজের ৫৩ জন কর্মচারী স্বাক্ষরিত একটি অভিযোগ অধ্যক্ষের কাছে দেওয়া হয়। যেখানে বলা হয়, ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া পর্যন্ত কলেজে কর্মবিরতি চলবে।
 
জয়পুরহাট সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোফাখখারুল ইসলাম বাংলানিউজকে জানান, অভিযোগ পেয়ে জেলা ছাত্রলীগের সভাপতিকে বিষয়টি জানানো হয়েছে।  
 
জয়পুরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা বাংলানিউজকে জানান, দু’জনের মধ্যে ভুল বোঝাবুঝির একপর্যায়ে এ ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে এ বিষয়ে সমঝোতা বৈঠক হবে।
 
বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫  
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।