ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবি অধ্যাপকের মৃত্যুতে উপাচার্যের শোক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
ঢাবি অধ্যাপকের মৃত্যুতে উপাচার্যের শোক

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক মো. আবদুল হালিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

রোববার (৪ অক্টোবর) এক শোকবাণীতে তিনি বলেন, অধ্যাপক মো. আবদুল হালিম একজন মেধাবী শিক্ষক এবং আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞ ছিলেন।

তার মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয় একজন কৃতি শিক্ষককেই শুধু নয়, একজন মানবিক, প্রগতিশীল ও অসাম্প্রদায়িক চেতনাসম্পন্ন ব্যক্তিত্বকে হারিয়েছে। আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক শিক্ষা ও গবেষণা কার্যক্রমে বিশেষ করে মানবাধিকার সুরক্ষা, পররাষ্ট্র বিষয়ক নীতিমালা এবং মূল্য নিরূপন সম্পর্ক বিষয়ে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

উপাচার্য মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মো. আবদুল হালিম শনিবার (৩ অক্টোবর) রাতে রাজধানীর একটি ক্লিনিকে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রোববার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের মসজিদুল জামিয়ায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ নিজ গ্রামের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় নিয়ে যাওয়া হয়। সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।     
 
বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
এসএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।