ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

এসআইইউতে দু’দিনব্যাপী ওয়ার্কশপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
এসআইইউতে দু’দিনব্যাপী ওয়ার্কশপ

সিলেট: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) ব্যবসা প্রশাসন বিভাগের উদ্যোগে ‘অ্যাকাউন্টিং সফটওয়্যার ট্যালি’র ওপর দু’দিনব্যাপী ওয়ার্কশপ উদ্ভোধন করা হয়েছে।

কম্পিউটার লজিক ল্যাবের (ঢাকা) সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি ও বিবিএ প্রোগ্রামের প্রায় ৫০ জন প্রশিক্ষণার্থী এতে অংশগ্রহণ করেন।



ব্যবসা প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল লতিফের সভাপতিত্বে ওয়ার্কশপে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন কম্পিউটার লজিক ল্যাবের (ঢাকা) তপন ফৌজদার।

বিভাগীয় প্রধানের দেওয়া তথ্য অনুযায়ী- সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রতিটি ব্যাচের শিক্ষার্থীদের ইন্ড্রাস্ট্রিয়াল ট্যুর, স্মল বিজনেস ওয়ার্কশপ, রিসার্চ সেমিনার, কেরিয়ার প্লান ওয়ার্কশপসহ বিভিন্ন ধরনের ওয়ার্কশপের আয়োজন করে থাকে। এ সেমিস্টার থেকে সংযোজন হলো  অ্যাকাউন্টিংয়ের সফটওয়ারের উপর ওয়ার্কশপ।

স্কুল অব বিজনেসের ডিন প্রফেসর মোহাম্মদ রুহুল আমিন ‘ট্যালি’ সফটওয়ারের প্রয়োজনীয়তা তুলে ধরে সেমিনারের সফলতা কামনা করেন।

রিসোর্স পারসন তপন ফৌজদার উল্লেখ করেন- অ্যাকাউন্টিংয়ে দেশে সর্বাধিক ব্যবহৃত সফটওয়ার এটি। ওয়ার্কশপে অংশগ্রহণকারীরা বেশ উপকৃত হবেন।

সেমিনার উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সুশান্ত কুমার দাস। এ ধরনের ওয়ার্কশপের প্রয়োজনীয়তা তুলে ধরে তিনি বলেন- ছাত্রদের মান বৃদ্ধির জন্য যা যা করা দরকার তার সবই করবে এ বিশ্ববিদ্যালয়। এ ধরনের উদ্যোগে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।  

এতে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আবু সাঈদ মোহাম্মদ আব্দুল্লাহ, সাহিদা খানম, প্রভাষক প্রণব কান্তি সাহা ও নেসার আহমদ।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৫
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।