ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

একদিনের জন্য কপাল পুড়েছে ২ হাজার বিসিএস ক্যাডারের!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
একদিনের জন্য কপাল পুড়েছে ২ হাজার বিসিএস ক্যাডারের!

ঢাকা: দশ বছর চাকরির পর সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পাওয়ার কথা। কিন্তু অষ্টম জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড বাতিল করায় মাত্র একদিনের জন্য বঞ্চিত হলেন প্রায় দুই হাজার বিসিএস ক্যাডার।



২৪তম বিসিএস (সাধারণ শিক্ষা) ফোরামের নেতারা এ হতাশা নিয়ে হাজির হয়েছেন শিক্ষামন্ত্রীর কাছে। সিলেকশন গ্রেড প্রদানের লক্ষ্যে ১ দিন প্রমার্জনা করে সিলেকশন গ্রেড প্রদান করে অফিস আদেশ জারির বিষয়ে মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

ফোরামের সভাপতি এনামুল হক এবং সাধারণ সম্পাদক মনিরুল আলম মাসুমের নেতৃত্বে ৩১ সদস্যের একটি প্রতিনিধি দল রোববার (৪ অক্টোবর) সচিবালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

ঘোষিত অষ্টম জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড/টাইমস্কেল রহিত করায় ২৪তম ব্যাচের ১ দিনের জন্য (১ জুলাই’ ২০১৫) সিলেকশন গ্রেড বঞ্চিত হওয়াসহ আন্তঃক্যাডার বেতন বৈষম্য ও মর্যাদার সংকট এবং বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের অন্য সমস্যা নিয়ে আলোচনা করেন মন্ত্রীর সঙ্গে।

এ ব্যাচকে সিলেকশন গ্রেড প্রদানের লক্ষ্যে ১ দিন (১ জুলাই ২০১৫) প্রমার্জন করে সিলেকশন গ্রেড প্রদান করে অফিস আদেশ জারির বিষয়ে মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

একইসঙ্গে ঘোষিত অষ্টম জাতীয় বেতন স্কেল বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের বিদ্যমান সমস্যা যৌক্তিকভাবে নিরসনের জন্যও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক-কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৫
এমআইএইচ/এটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।