ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবি’তে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৩ অক্টোবর

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৫
শাবিপ্রবি’তে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৩ অক্টোবর

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ১৩ অক্টোবর থেকে। ভর্তি আবেদন কার্যক্রম চলবে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত।

এছাড়া পূর্বনির্ধারিত সময় অনুযায়ী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৪ নভেম্বর।

সোমবার (৫ অক্টোবর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ‘ই’ ভবনে অনুষ্ঠিত ভর্তি কমিটির এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক নারায়ন সাহা জানান, বরাবরের মতো এবারের পরীক্ষায়ও মোট দুই ইউনিটে ( A ও B) আবেদন করা যাবে। যদি কোনো শিক্ষার্থী A ও B উভয় ইউনিটে পরীক্ষা দিতে চায় তাহলে উভয় ইউনিটে জন্য পৃথকভাবে আবেদন করতে হবে।

এবারও শিক্ষার্থীদের পছন্দের বিষয়গুলোতে রেজিস্ট্রেশনের সুবিধার্থে A ও B ইউনিটের বিভাগগুলোকে কয়েকটি সাব-ইউনিটে ( B1, B2, B3, B4) ভাগ করা হয়েছে।

এবারের ভর্তি পরীক্ষায় A ইউনিটে মোট ৬১৩ এবং B ইউনিটে ৮৩৫ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে। এছাড়া সংরক্ষিত আসনে মোট ৮০ জনকে ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষার ফি সর্বনিম্ন ৭৫০ টাকা থেকে সর্বোচ্চ ৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

যে কোনো একটি সাব-ইউনিটে আবেদন করলে ওই ইউনিটের অন্য সাব-ইউনিটে আবেদন করা যাবে না। আবেদন করার জন্য একটি প্রিপেইড টেলিটক মোবাইল ফোন থেকে বিশ্ববিদ্যালয়ের নাম, এইচএসসি/সমমান শিক্ষার শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাশের সন, এসএসসি/সমমান শিক্ষার শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাশের সন এবং সাব-ইউনিটের কী ওয়ার্ড লিখে (B1, B2, B3, B4) লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ভর্তি সংক্রান্ত যে কোনো বিষয়ে জানতে হটলাইন ০১৫৫৫৫৫৫০০১-৫ নম্বরে যোগাযোগ করতে হবে। এছাড়া বিস্তারিত www.sust.edu এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক নারায়ণ সাহা এবং সদস্য সচিব অধ্যাপক ড. মোস্তাক আহমেদ।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।