ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি মন্ত্রিসভায় তোলা হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি মন্ত্রিসভায় তোলা হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মর্যাদা এবং বেতন বৈষম্যের বিষয়গুলো মন্ত্রিসভা বৈঠকে উপস্থাপন করা হবে।

মঙ্গলবার (৬ অক্টোবর) বিকেলে স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে আন্দোলনরত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে শেষে তিনি এ কথা বলেন।



তবে চলতি মাসের মধ্যে দাবি পূরণ না হলে ১ নভেম্বর থেকে লাগাতার কর্মবিরতিতে যাওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

এর আগে মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক শুরু হয়। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা বৈঠকে অংশ নেন।
 
বৈঠকের শুরুতে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের কাছে সর্বোচ্চ সম্মানের ব্যক্তিত্ব শিক্ষক। বেতন বৈষম্য নিয়ে মন্ত্রিসভা গঠিত কমিটি পুর্নগঠন করা হয়েছে। সরকার শিক্ষকদের দাবি আমলে নিয়েছে। শিগগিরই কমিটির সভা হবে, কমিটি বিষয়গুলো নিয়ে কাজ করবে। সরকার শিক্ষকদের বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করবে। বেতন এবং পদমর্যাদা বঞ্চিত হওয়ার বিষয়টি কমিটি বিবেচনা করবে।
 
শিক্ষার্থীদের শিক্ষাজীবন নির্বিঘ্ন করার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান শিক্ষামন্ত্রী।
 
ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ ১৫ সদস্যের প্রতিনিধি দল বৈঠকে উপস্থিত ছিলেন।
 
গত ৭ অক্টোবর মন্ত্রিসভা অষ্টম জাতীয় বেতন স্কেল অনুমোদনের পর পদমর্যাদা এবং বেতন বৈষম্যের সমস্যা নিরসনের দাবিতে ক্লাস বর্জনসহ আন্দোলন চালিয়ে আসছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা। অনার্স প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা বর্জনেরও ঘোষণা রয়েছে তাদের।   
 
বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
এমআইএইচ/আরএম/এএসআর

** বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।