ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ নগরীর ১৮টি পরীক্ষা কেন্দ্রে একযোগে বিকাল ৩টায় এ পরীক্ষা শুরু হবে।

চলবে ৪টা পর্যন্ত।

মঙ্গলবার (০৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এবার ‘বি’ ইউনিটে ৭২০টি আসনের (মানবিক-৪৮৭টি, বিজ্ঞান- ১৫০টি, বাণিজ্য ও অন্যান্য- ৮৩টি) বিপরীতে ৪০ হাজার ৬৩৪ জন ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে ভর্তি যুদ্ধে লড়ছেন প্রায় ৫৬ জন শিক্ষার্থী।

সংবাদ বিজ্ঞপ্তিতে কর্তৃপক্ষ জানায়, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে পরীক্ষার্থীকে প্রবেশপ্রত প্রিন্ট করতে হবে। পরীক্ষার হলে প্রিন্টকৃত দুই কপি প্রবেশপত্র সঙ্গে অবশ্যই আনতে হবে।

পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (যেমন-ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি) সঙ্গে আনা যাবে না। পরীক্ষার্থীদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে।

ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য।

তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সেজন্য বিশেষ নজরদারীর ব্যবস্থা থাকবে বলে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 
‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট www.jnu.ac.bd-তে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৫
এমএ/


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।