ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বেতন বৈষম্য নিরসন ও মর্যাদা ফিরে পাওয়ার দাবিতে বরিশালে মানববন্ধন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির শিক্ষকরা।

বুধবার (০৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে শিক্ষকরা ক্লাস বর্জন করে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বরিশাল অঞ্চলের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।



এসময় তারা ঘোষিত ৮ম জাতীয় বেতন স্কেলে বৈষম্য নিরসনের দাবিকে অগ্রাহ্য করে অধ্যাপকদের ও সহযোগী অধ্যাপকদের বেতন স্কেল অবনমনের প্রতিবাদ এবং সিলেকশন গ্রেড-টাইম স্কেল পূণর্বহাল ও স্কেল আপগ্রেডের দাবি জানান।

সমিতির সহ-সভাপতি মাসুদ রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসিচব ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান ফেরদৌসসহ বরিশালের সব সরকারি কলেজ, কমার্শিয়াল ইনিস্টিটিউট, শিক্ষক প্রশিক্ষণ ইনিস্টিটিউট ও কলেজ, সরকারি আলিয়া মাদরাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের বিসিএস শিক্ষকরা।

শিক্ষা মন্ত্রীর সঙ্গে বৈঠকে সুষ্ঠু সমাধান না হলে আগামী ১৩ ও ১৪ অক্টোবর আবারো শিক্ষকরা ক্লাস বর্জনের কর্মসূচি দেওয়ার আল্টিমেটাম দেন। পাশাপাশি দাবি না মানা হলে আন্দোলন অব্যাহত রাখারও  হুঁশিয়ারি দেন সমিতির নেতারা।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।