ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

মেডিকেল পরীক্ষা বাতিলের দাবিতে রাবিতে ধর্মঘট

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
মেডিকেল পরীক্ষা বাতিলের দাবিতে রাবিতে ধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় নেওয়ার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ধর্মঘট পালন করেছে প্রগতিশীল ছাত্রজোট।

বুধবার (৭ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের ভিতরের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন ছাত্রজোটের নেতাকর্মীরা।

পরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাবেশ করেন তারা।

এরআগে সকাল ৭টার দিকে ধর্মঘটের সমর্থনে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল বন্ধ করে দেয়। এতে দুপুর পর্যন্ত শিক্ষার্থীদের বহনকারী বাসগুলো বন্ধ ছিল। তবে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের বাস চলাচল করেছে।

পরে বেলা বেলা ১১টার দিকে প্রশাসন ভবনের সামনে থেকে পুনরায় মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সমাবেশ করে।

প্রগতিশীল ছাত্রজোটের রাবি শাখার সমন্বয়ক তাশনুভা তাহরীন অন্তরার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ নাসের, রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি আয়াতুল্লাহ খোমেনি, রাবি বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি প্রদীপ মার্ডি, রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক কণিকা গোপ প্রমুখ।

সমাবেশ থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় দোষীদের চিহ্নিত করে বিচারের দাবি ও পরীক্ষা বাতিল করে পুনরায় নেওয়ার দাবি জানানো হয়।

এদিকে, ধর্মঘটের কারণে কিছু বিভাগে ক্লাস না হলেও পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত ছিল।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।