ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

মেডিকেল ভর্তিচ্ছুদের নতুন কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
মেডিকেল ভর্তিচ্ছুদের নতুন কর্মসূচি ছবি: দেলোয়ার হোসেন বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে বৃহস্পতিবার (০৬ অক্টোবর) নতুন কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (০৭ অক্টোবর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে ভর্তিচ্ছুদের পক্ষ থেকে সাংবাদিকদের এ কথা জানানো হয়।



আন্দোলনরত ভর্তিচ্ছুদের পক্ষে খালেদ সাইফুল্লাহ বলেন, ‘প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ নিয়ে আমরা আজ (বুধবার) স্বাস্থ্য অধিদফতরে যেতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের লাঠিপেটা করেছে। এতে আমাদের সাত শিক্ষার্থী আহত হয়েছেন। ’

‘এ ঘটনার প্রতিবাদে আগামীকাল (বৃহস্পতিবার-০৮ অক্টোবর) কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করবো। আমাদের এ দাবি পূরণ না পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো,’ বলেন তিনি।

এদিকে আন্দোলনরত মেডিকেল ভর্তিচ্ছুদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে করে স্যার সলিমুল্লাহ মেডিকেলে কলেজের শিক্ষার্থী রাজ্জাকুল ইসলাম বলেন, ‘আমি অনুরোধ করবো এ‌ দাবির সঙ্গে একমত হয়ে বৃহস্পতিবার দেশের সব মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীরা ক্লাস বর্জনের অনুরোধ করছি। ’

এ আগে বুধবার মহাখালীর স্বাস্থ্য অধিদফতর ঘেরাও করতে যাওয়ার সময় পুলিশি বাধার মুখে পড়েন আন্দোলনরত শিক্ষার্থীরা। ফার্মগেট এলাকায় গেলে তাদের ওপর লাঠিচার্জ করে পুলিশ।

তবে লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) আবদুল বাতেন।

বাংলানিউজকে তিনি বলেন, ‘এ সময় পুলিশের কাছে লাঠিই ছিল না। পুলিশ শিক্ষার্থীদের ওপর বেশ নমনীয় ছিল। মহাখালীর দিকে যেতে চাইলে হোটেল সোনারগাঁওয়ের সামনে থেকে তাদের বুঝিয়ে ফের কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে ফেরত পাঠানো হয়েছে।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর মেডিকেল ও ডেন্টাল কলেজের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এরপর থেকেই প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলে ফের নতুন করে ভর্তি পরীক্ষা নেওয়ার দাবিতে আন্দোলন করছেন ভর্তিচ্ছুরা।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৫
এসজেএ/এমএ

** আন্দোলনরত মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পুলিশের বাধা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।