ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বেরোবিতে বঙ্গবন্ধুর নামে হল উদ্বোধন

ডিভিশনাল স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
বেরোবিতে বঙ্গবন্ধুর নামে হল উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)ছাত্রদের আবাসনের জন্য ৬ কোটি ২৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৭ অক্টোবর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী ফিতা কেটে এ হলের উদ্বোধন করেন।



এ সময় উপাচার্য জানান, চলতি মাসেই ছাত্রদের জন্য নির্মিত শহীদ মুখতার ইলাহী হলটিও চালু করা হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটরিয়া ও কেন্দ্রীয় মসজিদটি চালু করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. কমলেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কলা অনুষদের ডিন প্রফেসর ড. নাজমুল হক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মতিউর রহমান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান (তুহিন ওয়াদুদ), শহীদ মূখতার ইলাহী হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) মো. আমির শরীফ ও প্রক্টর (চলতি দায়িত্ব) মো. শাহিনুর রহমান।

পরে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে উপাচার্য জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলন করেন। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

২০১০ সালে বঙ্গবন্ধু হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। পরে হলের নাম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ চূড়ান্ত করে ২০১১ সালের ১৭ মার্চ নামফলক উন্মোচন করা হয়।

৬ তলা বিশিষ্ট এ হলে ৭০টি কক্ষ রয়েছে। এতে ৩৭০ জন ছাত্র আবাসিক সুবিধা পাবেন। এটিই বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের জন্য প্রথম আবাসিক হল।

এদিকে, হল চালুর প্রথমদিনেই মনোনীত ছাত্ররা হলে উঠতে শুরু করেছেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৫
এএটি/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।