ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জবিতে প্রগতিশীল ছাত্র জোটের ধর্মঘট পালন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
জবিতে প্রগতিশীল ছাত্র জোটের ধর্মঘট পালন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: মেডিকেলে ভর্তিচ্ছুদের দাবি বাস্তবায়নে ধর্মঘট কর্মসূচি পালন করেছে প্রগতিশীল ছাত্র জোট জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা।

প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য ডাকা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘটের অংশ হিসেবে এ কর্মসূচি পালন করেন।



কর্মসূচির অংশ হিসেবে ছাত্র জোটের নেতা-কর্মীরা বুধবার (৭ অক্টোবর) সকাল ৮টা থেকে ক্যাম্পাসে অবস্থান করেন এবং সব বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনের আহ্বান জানান।

পরবর্তীতে দুপুর ১২টায় প্রগতিশীল ছাত্র জোট ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জবি শাখার সাধারণ সম্পাদক মেহেরাব আজাদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক কিশোর কুমার সরকারের পরিচালনায় বক্তারা বলেন, সব পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের মধ্যদিয়ে দেশের শিক্ষার মান ধ্বংস হচ্ছে। এভাবে প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে শিক্ষার্থীরা মূল্যবোধহীন প্রাণীতে পরিণত হবে। এবার মেডিকেলে প্রশ্নফাঁস তা আরো গভীরভাবে প্রমাণ করে। অবিলম্বে মেডিকেলে ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় ভর্তি পরীক্ষা নিতে হবে।

তারা আরও বলেন, দক্ষিণ এশিয়ার সব দেশের চেয়ে আমাদের দেশের শিক্ষকরা কম মর্যাদা ও বেতন পান।

শিক্ষার সার্বিক উন্নয়নে শিক্ষকদের সর্বোচ্চ সামাজিক মর্যাদা ও বেতন নিশ্চিত করার দাবি জানান বক্তারা।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়ন জবি শাখার সাংগঠনিক সম্পাদক অভিজিত রায় চৌধুরী পার্থ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের একাংশের সভাপতি মুজাহিদ অনিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।