ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

নোবিপ্রবিতে নতুন ৩ বিভাগ-২ ইনস্টিটিউট ও ১ অনুষদ চালু

নোবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৫
নোবিপ্রবিতে নতুন ৩ বিভাগ-২ ইনস্টিটিউট ও ১ অনুষদ চালু

নোবিপ্রবি (নোয়াখালী): নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নতুন তিনটি বিভাগ ও দু’টি ইনস্টিটিউট এবং একটি অনুষদ চালু করার অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন।

নতুন বিভাগগুলো হলো-বাংলাদেশ অ্যান্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগ, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) ও স্ট্যাটিসটিক্স বিভাগ।



ইনস্টিটিউটগুলো হলো-ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস (আইআইএস) ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি)। নতুন অনুষদ হলো- সোশাল সায়েন্স অ্যান্ড বিজনেস স্টাডিজ অনুষদ।

তবে নতুন বিভাগ ও ইনস্টিটিউট গুলোতে চলতি ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তি নেওয়া হবেনা।

পুরাতন ১৪টি বিভাগের সঙ্গে নতুন চালু হওয়া পাঁচটি বিভাগ ও ইনস্টিটিউট যুক্ত হয়ে বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে বিভাগ ও ইনস্টিউটের সংখ্যা দাঁড়ালো ১৯টি।

পুরাতন বিভাগগুলো হলো-কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স, ফার্মেসি, এপ্লায়েড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, মাইক্রোবায়োলজি, এপ্লায়েড ম্যাথমেটিক্স, ইংরেজি, ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশন সায়েন্স, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইকনোমিক্স, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং এগ্রিকালচার বিভাগ।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।