ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ইউল্যাবে বছরের সেরা ছবি নির্বাচন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৫
ইউল্যাবে বছরের সেরা ছবি নির্বাচন

ঢাকা: প্রতিবছরের মতো এবারও আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করেছে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। এই প্রতিযোগিতার মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির ২০১৬ সালের ক্যালেন্ডারের ছবি নির্বাচন করা হয়েছে।

পুরস্কৃত হয়েছেন সেরা ১২ আলোকচিত্রী।

বুধ ও বৃহস্পতিবার (০৭ ও ০৮ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের তোলা ছবির প্রদর্শনী হয়েছে। প্রদর্শন শেষে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে দেওয়া হয় পুরস্কার।

প্রতিবছরের মতো এবারও এই প্রতিযোগিতার আয়োজন। শিক্ষার্থীদের আলোকচিত্র বিষয়ে আরও পারদর্শী ও উৎসাহিত করতে ইউল্যাবের এ উদ্যোগ। এবারের বিষয় ছিল ‘প্রোট্রেট’। নির্ধারিত বিষয়ের ওপর প্রদর্শীত সব ছবির মধ্য থেকে সেরা ১২টি ছবি বাছাই করা হয়। আলোকচিত্রীর হাতে তুলে দেওয়া হয় সনদ। তাদের ছবিগুলো ২০১৬ সালের ইউল্যাব ক্যালেন্ডারে স্থান পাবে।

সনদ তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ইমরান রহমান। পরে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন। শিক্ষার্থীদের মুক্ত হাতে ছবি তোলাসহ উৎসাহিত করার পাশাপাশি দক্ষতা এবং প্রতিভা বিকাশে নিরলস চেষ্টা-চর্চার আহ্বান জানান উপাচার্য।

ট্রেজারার মিলন কুমার ভাট্টচার্য পুরস্কার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। আয়োজন বিষয়ে ও স্বাগত বক্তব্য দেন মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম (এমএসজে) বিভাগের প্রধান ড. জুড উইলিয়াম।

এ বছর ইউল্যাব ফটো কনটেস্টে প্রথম হয়েছেন এম আর রানা। দ্বিতীয় মাহমুদুল হাসান ও তৃতীয় মো. রায়হানুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।