ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে ব্যক্তিগত বিলবোর্ড-ব্যানার অপসারণ শুরু ছাত্রলীগের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৫
ঢাবিতে ব্যক্তিগত বিলবোর্ড-ব্যানার অপসারণ শুরু ছাত্রলীগের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে ক্যাম্পাসের বিভিন্ন এলাকা থেকে ব্যক্তিগত বিলবোর্ড ও প্রচারপত্র সরিয়ে ফেলার উদ্যোগ নিয়েছে ঢাবি ছাত্রলীগ।

শুক্রবার(৯ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে এ উদ্যোগের বাস্তবায়ন শুরু হয়েছে।



টিএসসি ভবনের প্রায় অর্ধশতাধিক ব্যক্তিগত বিলবোর্ড, পোস্টার, ফেস্টুন এবং ব্যানার অপসারণ করে এ উদ্যোগের বাস্তবায়ন শুরু করে সংগঠনটি।

এ উদ্যোগের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের কলাভবন, কার্জন হলসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ব্যক্তিগত সব ধরনের ব্যানার ফেস্টুন না টাঙানোর জন্য অনুরোধ করা হয়েছে ছাত্রলীগের পক্ষ থেকে।

এ বিষয়ে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি আবিদ আল হাসান বাংলানিউজকে বলেন, ব্যক্তিগত প্রচারণায় ব্যবহৃত বিভিন্ন ধরনের বিলবোর্ড, ব্যানার, পোস্টার এবং ফেস্টুন ক্যাম্পাসের সৌন্দর্য্যকে ম্লান করে দেয়। আমরা আজ টিএসসি থেকে এসব উচ্ছেদের কাজ শুরু করেছি। এরপর কার্জনহল, কলাভবনসহ ক্যাম্পাসের বিভিন্ন রাস্তা-ঘাটেও উচ্ছেদ অভিযান চালানো হবে। তবে, কোনো সংগঠনের ব্যানার থাকলে তা বহাল থাকবে বলে জানান আবিদ আল হাসান।

টিএসসি এলাকায় ছাত্রলীগের শীর্ষ পর্যায়ের নেতাদের ‘অভিনন্দন জানিয়ে’ টাঙানো ব্যানারগুলো সরিয়ে ফেলা হয়েছে। কিন্তু দুটি সাংস্কৃতিক সংগঠনের ব্যানার রয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৫
এসএ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।