ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

দুর্নীতি যাচাইয়ে ইবিতে ইউজিসির তদন্তদল

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
দুর্নীতি যাচাইয়ে ইবিতে ইউজিসির তদন্তদল

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য, উপ উপাচার্য ও কোষাধ্যক্ষসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ তদন্ত করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

শনিবার (১০ অক্টোবর) ইউজিসির তিন সদস্যের একটি তদন্ত দল বিশ্ববিদ্যালয়ে এসে দিনব্যাপী এ তদন্ত কার্যক্রম চালায়।



তদন্ত কমিটি সূত্র জানায়, সরকারের গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার, উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আফজাল হোসেনসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের দুর্নীতি তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি পাঠিয়েছে ইউজিসি।

এছাড়া স্থানীয় একটি পত্রিকায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের ভিত্তিতেও একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। এই দুই কমিটিরই আহ্বায়ক অধ্যাপক ড. আবুল হাসেম, সদস্য সচিব অধ্যাপক ড. ফেরদাউস জামান ও সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম।

অভিযুক্ত দু’টি বিষয়ের অপর ভিত্তি করেই দুর্নীতি তদন্তে কাজ করেছে তদন্ত দল বলে জানিয়েছেন তদন্ত কমিটির সদস্যরা। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলেন তারা।
 
তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আবুল হাসেম বাংলানিউজকে বলেন, গোয়েন্দা সংস্থার তথ্য এবং পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে ইউজিসি আমাদের তদন্ত করতে পাঠিয়েছে। আমরা দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেব।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।