ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবি’তে আনন্দ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
বশেমুরবিপ্রবি’তে আনন্দ মিছিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের পরিবেশ বিষয়ক পুরস্কার ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ লাভ করায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১১ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।



মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেন।

পরে এক সমাবেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন-ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ইঞ্জিনিয়ার এস্কেন্দার আলী, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আশিকুর জামান ভূঁইয়া, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মিনারুল ইসলাম, প্রভাষক আনিচুর রহমান, কর্মকর্তা সাইফুল্লাহ রাজু প্রমুখ।

উপচার্য প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। প্রধানমন্ত্রীর ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরস্কার লাভ সেটাই প্রমাণ করে।

২০৪১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

গত ২৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ পরিবেশ কর্মসূচির (ইউএনইপি) নির্বাহী পরিচালক আচিম স্টেইনারের কাছ থেকে ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’র পুরস্কার গ্রহণ করেন শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।