ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ভর্তি জালিয়াতির অভিযোগে জবি শিক্ষক বরখাস্ত

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
ভর্তি জালিয়াতির অভিযোগে জবি শিক্ষক বরখাস্ত

জবি ক্যাম্পাস: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার অভিযোগে এক শিক্ষককে চাকরি থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষকের নাম মো. মেজবাহ-উল-আজম সওদাগর।

তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক।

রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষা চলাকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে হল পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করছিলেন মো. মেজবাহ-উল-আজম সওদাগর। এ সময় তিনি তার কক্ষ থেকে পার্শ্ববর্তী কক্ষে এক ভর্তিচ্ছুকে উত্তর সরবরাহ করেন। ওই কক্ষে দায়িত্বে থাকা অন্যান্য শিক্ষকরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বাংলানিউজকে বলেন,  মেজবাহ-উল-আজমের  বিরুদ্ধে পরীক্ষায় অনৈতিক সংশ্লিষ্টতা প্রমাণিত হওয়ায় তাকে চাকরি থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তবে মো. মেজবাহ-উল-আজম সওদাগর বলেন, তিনি তার এক পরিচিত ভর্তিচ্ছুর সাথে দেখা করতে গিয়েছিলেন। তবে তিনি তাকে কোন সাহায্য করেননি। বিষয়টি এত বড় করে দেখা হবে তা তিনি বুঝতে পারেননি।

জবির ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সরকার আলী আক্কাস বলেন, তার বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ভিসিকে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।