ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

উচ্চশিক্ষার মান বৃদ্ধিতে কাজ করবে অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
উচ্চশিক্ষার মান বৃদ্ধিতে কাজ করবে অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়

ঢাকা: বাংলাদেশের উচ্চশিক্ষার গুণগতমান বৃদ্ধি, স্টুডেন্ট এবং ফ্যাকাল্টি বিনিময়ে কাজ করবে অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়।
 
ইউজিসি চেয়ারম্যানের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের স্ট্যাডি সফরে ইউনিভার্সিটি অব মেলবোর্ন, ইউনিভার্সিটি অব সিডনি, গ্রিফিথ ইউনিভার্সিটি এবং কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির রেক্টরস, প্রো ভাইস-চ্যান্সেলরস এবং সিনিয়র ফ্যাকাল্টি মেম্বারদের সঙ্গে সাক্ষাৎকালে এ বিষয়ে আলোচনা হয়।


 
রোববার (১১ অক্টোবর) ইউজিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
দশ সদস্যবিশিষ্ট স্ট্যাডি ভিজিটে ইউজিসি’র সদস্য, সিনিয়র কর্মকর্তা, প্ল্যানিং কমিশন, শিক্ষা ও অর্থ মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা অন্তর্ভূক্ত ছিলেন।
 
প্রতিনিধি দলটি বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে উন্নতমানের গবেষণা ও ফ্যাকাল্টি ডেভেলপমেন্টের জন্য দীর্ঘ মেয়াদী কানেকটিভিটি প্রতিষ্ঠার বিষয়ে আলোচনা করেন।
 
ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নান বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহের উচ্চশিক্ষার চিত্র তুলে ধরেন।
 
প্রতিনিধি দলটি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে শনিবার ব্রিজবেন ত্যাগ করেন, যেখানে প্রতিনিধি দলটি ইউনিভার্সিটি অব ওয়েলিংটনের ভাইস-চ্যান্সেলর এবং অন্য সিনিয়র প্রফেসরদের সঙ্গে একাডেমিক বিষয় নিয়ে আলোচনা করবেন।
 
বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।