ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে সিনেট নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন আওয়ামীপন্থি শিক্ষকরা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৫
জাবিতে সিনেট নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন আওয়ামীপন্থি শিক্ষকরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’। সিনেটে ৩৩ পদের বিপরীতে আওয়ামীপন্থি শিক্ষকদের এই প্যানেল পেয়েছে ২৫টি পদ।

আর বিএনপিপন্থি, আওয়ামীপন্থি শিক্ষকদের একাংশ ও অন্যান্য শিক্ষকদের প্যানেল ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ পেয়েছে আটটি পদ।

রোববার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে দিনব্যাপী ভোট গ্রহণ শেষে রাতে প্রশাসনিক ভবনে এ ফলাফল ঘোষণা করেন রেজিস্ট্রার ও নির্বাচনের রিটার্নিং অফিসার আবু বকর সিদ্দিক।

‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল থেকে সিনেটে নির্বাচিত প্রতিনিধিরা হলেন- অধ্যাপক অজিত কুমার মজুমদার, কবিরুল বাশার, অধ্যাপক কৌশিক সাহা, অধ্যাপক তপন কুমার সাহা, অধ্যাপক ফরিদ আহমদ, ফরিদ আহমেদ, বশির আহমেদ, অধ্যাপক মুহাম্মদ হানিফ আলী, অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন, মোহাম্মদ বখতিয়ার রানা, অধ্যাপক মো. আনোয়ার খসরু পারভেজ, অধ্যাপক মো. খবির উদ্দিন, অধ্যাপক মো. খালেদ হোসাইন, খালিদ কুদ্দুস, মো. মোতাহের হোসেন, অধ্যাপক মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, অধ্যাপক মো. লুৎফর রহমান, অধ্যাপক মো. শাহেদুর রশিদ, অধ্যাপক রাশেদা আখতার, অধ্যাপক রাশেদা ইয়াসমিন শিল্পী, অধ্যাপক সত্রাজিৎ কুমার সাহা, অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, অধ্যাপক সুকল্যাণ কুমার কণ্ডু, অধ্যাপক সুফি মোস্তাফিজুর রহমান ও হোসনে আরা বেবী।

সিনেটে ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল থেকে নির্বাচিত প্রতিনিধিরা হলেন- অধ্যাপক এ এ মামুন, অধ্যাপক এ টি এম আতিকুর রহমান, অধ্যাপক নইম সুলতান, অধ্যাপক ফিরোজা হোসেন, মালিহা নার্গিস আহমেদ, অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক মো. শরিফ উদ্দিন ও অধ্যাপক মো. সোহেল রানা।

নির্বাচনে ৪৯৬ জন শিক্ষকের মধ্যে ৪৭৬ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সর্বোচ্চ ২৮১ ভোট পেয়েছেন অধ্যাপক এ এ মামুন। আর সর্বনিম্ন ১৯৮ ভোট পেয়েছেন মাহবুব কবির। নির্বাচনে উভয় প্যানেল থেকে ৩৩ জন করে মোট ৬৬ জন এবং আট জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদন্দ্বিতা করেন।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।