ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষে পাস ৯০ শতাংশ

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৫
জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষে পাস ৯০ শতাংশ

গাজীপুর: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪ সালের অনার্স ১ম বর্ষের ফল সোমবার (১২ অক্টোবর) প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ৯০ শতাংশ।



২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের ৩০টি অনার্স বিষয়ে ৫৫৭টি কলেজের ১৯৭টি কেন্দ্রের মাধ্যমে মোট ১ লাখ ৮০ হাজার ৫শ ১৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১ লাখ ৬২ হাজার ৭শ ৫৬ জন ২য় বর্ষে উত্তীর্ণ হয়েছে।  

বিএসসি কোর্সের কিছু সংখ্যক পরীক্ষার্থীর ব্যবহারিক নম্বর না পাওয়ায় তাদের ফল স্থগিত রাখা হয়েছে। সংশ্লিষ্ট কলেজ থেকে অনলাইনে নম্বর পাওয়া গেলে এসব পরীক্ষার্থীর ফল প্রকাশ করা হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে এ ব্যাপারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামান জানান, বিএসসি কোর্সের প্রায় ১৮ হাজার শিক্ষার্থীর মধ্যে ৩/৪শ শিক্ষার্থীর নম্বর না পাওয়ায় ও কিছু টেকনিক্যাল সমস্যা হওয়ায় তাদের ফল স্থগিত রয়েছে।

দু’এক দিনের মধ্যেই এসব নম্বর পাওয়া যাবে বলে তিনি জানান। পরে পূর্ণ ফল প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।