ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

হেনরি ডুনান্ট মুট কোর্টের আঞ্চলিক পর্বে ইস্টার্ন ইউনিভার্সিটি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
হেনরি ডুনান্ট মুট কোর্টের আঞ্চলিক পর্বে ইস্টার্ন ইউনিভার্সিটি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ১১তম জাতীয় হেনরি ডুনান্ট মেমোরিয়াল মুট কোর্ট প্রতিযোগিতার আঞ্চলিক পর্বে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্টার্ন ইউনিভার্সিটি মুটিং টিম।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, বিশ্বের সর্ববৃহৎ এই মুট কোর্ট প্রতিযোগিতায় ‍এবার ১৯টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। এগুলোর মধ্যে ইস্টার্ন ইউনিভার্সিটিসহ মোট দুটি বিশ্ববিদ্যালয় আঞ্চলিক পর্বে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করেছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ৩৮ জন প্রতিযোগীর মধ্যে ইস্টার্ন ইউনিভার্সিটির মাসুমা দিল আফরোজ শ্রেষ্ঠ মুটার হিসেবে পুরস্কৃত হয়েছেন। তার অন্য দুই সহযোগী হলেন ওয়ার্দি জামান ও সুবর্ণা দাশ। এই টিমের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক এবিএম ইমদাদুল হক ও নাহিদ রাব্বি।

ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেডক্রসের (আইসিআরসি) কো-ফাউন্ডার হেনরি ডুনান্টের নামে প্রতিবছর জাতীয় হেনরি ডুনান্ট মেমোরিয়াল মুট কোর্ট প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। এ বছর আইসিআরসি ও এশিয়ান সোসাইটি অব ইন্টারন্যাশনাল ল, বাংলাদেশ অধ্যায়ের যৌথ উদ্যোগে আঞ্চলিক প্রতিযোগিতাটি  অনুষ্ঠিত হবে পাকিস্তানের লাহোরে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
আরএইচএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।