ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
জবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার (১৬ অক্টোবর)  অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ একযোগে রাজধানীর ১৪টি কেন্দ্রে ওইদিন বিকেল ৩টায় শুরু হবে পরীক্ষা।

এক ঘণ্টাব্যাপী ১২০ নম্বরের এমসিকিউ পরীক্ষা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এবার ব্যবসা প্রশাসন অনুষদের অধীনে ‘সি’ ইউনিটে ৩৪ হাজার ৬৮৮ ভর্তিচ্ছু অংশ নেবেন। এ ইউনিটে ৬২০টি আসন (বাণিজ্য-৫৪০টি ও অন্যান্য-৮০) রয়েছে। এই হিসেবে প্রতি আসনে ভর্তিযুদ্ধে লড়ছেন প্রায় ৫৬ শিক্ষার্থী।

সংবাদ বিজ্ঞপ্তিতে কর্তৃপক্ষ জানায়, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে পরীক্ষার্থীকে প্রবেশপত্র প্রিন্ট করতে হবে। প্রিন্টকৃত প্রবেশপত্রের দুই কপি পরীক্ষার হলে সঙ্গে অবশ্যই আনতে হবে।

পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (যেমন-ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি) সঙ্গে আনা যাবে না। পরীক্ষার্থীদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে।

ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য।

তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সেজন্য বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে বলে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 
‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট www.jnu.ac.bd এ পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।