ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে মুট কোর্ট চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে মুট কোর্ট চালু

রাজশাহী: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মুট কোর্ট (প্রতীকী আদালত) চালু করা হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ে মুট কোর্ট ক্লাবের উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. এম সাইদুর রহমান খান।



ক্লাব উদ্বোধনের আগে বিশ্ববিদ্যালয়ের প্রথম মুট কোর্ট প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন অনুষদের অধিকর্তা বিশ্বজিৎ চন্দ্র চন্দ, রাবির আইন বিভাগের সভাপতি আ ন ম ওয়াহিদ এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মো. আনিসুর রহমান।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে মামলায় রাষ্ট্রপক্ষ বিজয়ী হয়। প্রতিযোগিতায় বেস্ট মুটেস্ট অ্যাওয়ার্ড পান দ্রাহী ইসহাক এবং বেস্ট রির্সাসার অ্যাওয়ার্ড পান তহুরা রওনক সাবা।

পরে অনুষ্ঠানের অতিথিরা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গণি তালুকদার, উপ-উপাচার্য প্রফেসর ড. নূরুল হোসেন চৌধুরী, সমাজবিজ্ঞান বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. এ. এইচ. এম. মোস্তাফিজুর রহমানসহ আইন ও মানবাধিকার বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
এসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।