ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

‘হাজী সাহাব উদ্দীন স্মৃতি বৃত্তি’ পরীক্ষার নিবন্ধন চলছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
‘হাজী সাহাব উদ্দীন স্মৃতি বৃত্তি’ পরীক্ষার নিবন্ধন চলছে

ঢাকা: শুরু হয়েছে ‘হাজী সাহাব উদ্দীন স্মৃতি বৃত্তি-২০১৫’ এর নিবন্ধন কার্যক্রম। তৃতীয় শ্রেণী থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা বৃত্তি পরীক্ষায় অংশ নিতে নিবন্ধনের সুযোগ পাচ্ছে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত।



প্রাতিষ্ঠানিক তথ্য মতে, ঢাকার যেকোনো স্কুলের শিক্ষার্থীরা বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। নিবন্ধনের জন্য আগ্রহী শিক্ষার্থীদের- হাউজ-৮৪, হাজী সাহাব উদ্দীন ম্যানসন, নিউ এয়ারপোর্ট রোড, বনানী, ঢাকা-১২১৩ বা ফেসবুক www.facebook.com/HSMemorialscholarship থেকে আবেদন ফরম পূরণ করে জমা দিতে হবে। নিবন্ধন ফি: ১০০ টাকা।

এ বিষয়ে বৃত্তি কমিটির প্রধান হুমায়ুন কবির রাজিব জানান, বনানী বিদ্যানিকেতনে অনুষ্ঠিত হবে বৃত্তি পরীক্ষা । ২০১৪ সালে ঢাকার ৪৫ টি স্কুলের তৃতীয় শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত প্রায় ৮০০ শিক্ষার্থী  এই বৃত্তি’তে অংশগ্রহন করে। এর মধ্যে ৯ জন শিক্ষার্থী ট্যালেন্টপুল, ১৪ জন এ গ্রেড, ৪৩ জন বি গ্রেড এবং ৭৯ জন সাধারণ গ্রেডে বৃত্তি পায়। আশা করছি এবার রাজধানীর প্রায় ১০০ টি স্কুল অংশগ্রহণ করবে।

আরো জানা যাবে এই: hajishahabuddin.com ঠিকানায়।
 
প্রসঙ্গত, ১৯৪৫ সালের ১৩ জানুয়ারি  বনানীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন হাজী সাহাব উদ্দীন। সামাজিক কল্যাণ ও দাতব্য কাজ করাই ছিল তার চরিত্রের প্রধান বৈশিষ্ঠ্য। মহান এই ব্যক্তি ২০০৫ সালের ২৬ ডিসেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার স্মৃতি রক্ষার্থে ২০০৬ সাল থেকে রাজধানীতে চালু করা হয় এ বৃত্তি কার্যক্রম। ক্রমশ দেশের সব জেলাতেই ‘হাজী সাহাব উদ্দীন স্মৃতি বৃত্তি’ কার্যক্রম শুরু করার ইচ্ছা রয়েছে আয়োজকদের।

বাংলাদেশ সময়: ০১০৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।