ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

আয়ের ৬০ ভাগ জনকল্যাণে ব্যয় করেন কাদির মোল্লা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
আয়ের ৬০ ভাগ জনকল্যাণে ব্যয় করেন কাদির মোল্লা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বিগত ১৪ বছর ধরে সমাজ এবং মানুষের কল্যাণে আয়ের শতকরা ৬০ ভাগ অর্থ অনুদান দিয়ে আসছেন থার্মেক্স গ্রুপ ও মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা।

বুধবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।



তার এ অনুদান অব্যাহত রাখবেন উল্লেখ করে বক্তব্যে আব্দুল কাদির মোল্লা বলেন, মানুষকে ভালো রাখার কাজে সহযোগী হওয়া তার জীবনের ব্রত। জীবনে চলার পথে বাধা-বিপত্তি আসবে। শক্তি ও সাহস দিয়ে তা অতিক্রম করতে হবে। সততা, নিষ্ঠা, অধ্যবসায় এবং সাহসিকতার সঙ্গে অগ্রসর হলে জীবনে উন্নতির শিখরে পৌঁছানো যায়।

কাদির মোল্লা তার  ছেলেবেলার অভাব ও দুঃখ-কষ্টের বিবরণ দিয়ে বলেন, আর্থিক-অভাব অনটনের কারণে তার শিক্ষা জীবন ব্যাহত হলেও তিনি থেমে থাকেননি। প্রথম জীবনে দিন জুর হিসেবে ৪ দিনে ৪ টাকা আয় করেছেন তিনি। এরপর নিরলস পরিশ্রমের মাধ্যমে তিনি বর্তমান অবস্থানে এসেছেন।

এ সময় আবদুল কাদির মোল্লা জাবির জন্য দু’টি এসি বাস, একটি বহুতল বিশিষ্ট ভবন এবং বিশ্ববিদ্যালয়ের দরিদ্র শিক্ষার্থীদের জন্য মোটা অংকের ট্রাস্ট ফান্ড গঠনের ঘোষণা দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাবির উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, কর্মময় মানুষের জীবন দর্শন তরুণ সমাজের জন্য পাথেয়। পরিশ্রমী ও কীর্তিমান ব্যক্তিদের জীবন কাহিনী জানার মাধ্যমে নিজের ভেতর উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি হয় এবং এগিয়ে যেতে প্রেরণা জোগায়।

তিনি বলেন, শিক্ষার প্রসার এবং সামাজিক উন্নয়নে শিল্প উদ্যোক্তা কাদির মোল্লার অনুদান সমাজে অন্যান্য বিত্তবানদের জন্য অনুকরণীয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, উপ উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. খবির উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতার ও পরিচালনা করেন রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।

বাংলাদেশ সময়: ০১৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।