ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
শেকৃবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) দিবাগত রাত ১২টা ১ মিনিট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা আনুষ্ঠানিকভাবে ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন।

চলবে আগামী ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।
 
এ বছর বিশ্ববিদ্যালয়ের ৩টি অনুষদে শিক্ষাথী ভর্তি করা হবে। এর মধ্যে কৃষি অনুষদে ৩৫০ জন, এগ্রি বিজনেস ম্যানেজমেন্টে ৭৫ জন ও অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিনে ৭৫ জন।

ভর্তি পরীক্ষার আবেদন ফি ৮০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরণ করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি প্রদান করতে হবে।

ভর্তিচ্ছুরা দিনে বা রাতে যেকোনো সময় আবেদন করতে পারবেন।   এ সম্পর্কে বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sau.edu.bd থেকে জানা যাবে।

আবেদনের যোগ্যতা
২০১৪ বা ২০১৫ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়সমূহের প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ ৩  সহ উত্তীর্ণ হতে হবে।

GCE ‘ও’ লেভেল এবং  ‘এ’ লেভেলের শিক্ষার্থীদের জন্য ‘ও’ লেভেল পরীক্ষায় ৫টি পেপারে ন্যূনতম  বি গ্রেড এবং ‘এ’ লেভেল পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়সমূহের প্রত্যেকটিতে ন্যূনতম বি গ্রেড থাকতে হবে।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।