ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ভর্তি কার্যক্রমে অংশ নিচ্ছে না শাবির উপাচার্যবিরোধী শিক্ষকরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
ভর্তি কার্যক্রমে অংশ নিচ্ছে না শাবির উপাচার্যবিরোধী শিক্ষকরা

(শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সম্মান ১ম বর্ষের ভর্তি কার্যক্রমে অংশ নিচ্ছেন না উপাচার্য বিরোধী আন্দোলনকারী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ’ শিক্ষকরা।

গত ৩০ আগস্ট ছাত্রলীগ কর্তৃক হামলার শিকার হওয়ায় তারা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

দীর্ঘ ছয় মাস ধরে উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলন করে আসছিলেন তারা।

আন্দোলনরত শিক্ষকদের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম বৃহস্পতিবার বিকেলে রেজিস্ট্রারের কাছে ভর্তি কার্যক্রমে অংশগ্রহণ না করার বিষয়ে একটি চিঠি দেন।

সৈয়দ সামসুল আলম বলেন, গত ৩০ আগস্ট উপাচার্যের নেতৃত্বে এবং প্রশাসনের পৃষ্ঠপোষকতায় ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী আন্দোলনরত শিক্ষকদের উপর যে বর্বর হামলা চালিয়েছে তা শিক্ষক সমাজসহ বিভিন্ন মহল ধিক্কার জানিয়েছে।

ওই দিন(৩০ আগস্ট) উপাচার্যের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়। দুঃখজনক হলেও সত্য যে হামলার বিষয়টি আলোচনা না করে ওই সভায় ভর্তি পরীক্ষা কমিটি গঠিত হয়। তাই ভর্তি পরীক্ষার কর্মকাণ্ডে অংশগ্রহণ আমাদের পক্ষে সম্ভব নয়।

চিঠি পাওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন রেজিস্ট্রার ইশফাকুল হোসেন ।
 
উল্লেখ্য, উপাচার্যের অপসারণ দাবিতে গত ১৩ই এপ্রিল থেকে আন্দোলন করে আসছিলেন ওই ফোরামের শিক্ষকরা। তবে গত ৯ অক্টোবর আন্দোলন স্থগিত করেন তারা।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।