ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বিশ্বমানের শিক্ষানীতি প্রণয়ন করা হবে

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
বিশ্বমানের শিক্ষানীতি প্রণয়ন করা হবে ছবি: দীপু মালাকার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিশ্বমানের শিক্ষা ব্যবস্থার সঙ্গে তাল মিলিয়ে নতুন শিক্ষানীতি প্রণয়ন করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শিশু অধিকার সপ্তাহ ও জাতীয় কন্যাশিশু দিবস-২০১৫ উপলক্ষে ‘সুশাসন নয়, সামাজিক অবক্ষয়ই শিশু নির্যাতনের প্রধান কারণ’ শীর্ষক সচেতনতামূলক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।



শুক্রবার ( ১৬ অক্টোবর) সকালে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়নে এ প্রতিযোগিতার আয়োজন করে ‘ডিবেট ফর ডেমোক্রেসি’।

প্রতিযোগিতায় অংশ নেয়, বজ্রযোগিনী জেকে উচ্চ বিদ্যালয় ও আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা।

শিক্ষামন্ত্রী বলেন, শিশুদেরকে সুশিক্ষায় গড়ে তুলতে হবে। তাদের নিরাপত্তা দিতে হবে। সামাজিক অবক্ষয় ও শিশু নির্যাতেনর বিরুদ্ধে আইনের পাশাপাশি সামাজিক আন্দোলন ও প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, আজকের শিশুটিকে সুশিক্ষায় শিক্ষিত করে দেশ পরিচালনার কারিগর হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য আমাদের শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের শিক্ষা ব্যবস্থার সঙ্গে তাল মিলিয়ে নতুন করে শিক্ষানীতি প্রণয়ন করবো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

সেখানে বক্তব্য রাখেন- জেন্ডার বিশেষজ্ঞ শিফা হাফিজা, সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ব্রাদার রবি পিউরিফিকেশং সিএসসি, কন্যা শিশু অ্যাভোকেসি ফোরামের সাধারণ সম্পাদক নাসিমা আক্তার জলি ও বাংলাদেশ শিশু একাডেমি পরিচালক মোশাররফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
এমএম/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।