ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

রুয়েটে তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশলের ওপর আন্তর্জাতিক সম্মেলন

স্টাফ ও রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
রুয়েটে তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশলের ওপর আন্তর্জাতিক সম্মেলন

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত হতে যাচ্ছে তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশলের ওপর আন্তর্জাতিক সম্মেলন। আগামী ৪ থেকে ৬ নভেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগ যৌথভাবে এর আয়োজন করছে।

সম্মেলনে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জাপান, আমেরিকা, অস্ট্রেলিয়া, চীন, মালয়েশিয়া ও ভারতের মোট ৮ জন অধ্যাপক। ইতোমধ্যে সম্মেলনের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে।

এতে দেশ-বিদেশের বহু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন। এজন্য সর্বমোট ২৫৮টি পেপার জমা পড়ে। এর মধ্য থেকে ৮০টি পেপার প্রেজেনটেশনের জন্য নির্বাচন করেছে সিলেকশন কমিটি।

মাইক্রোওয়েভ অ্যান্ড রেডিও ফ্রিকোয়েন্সি, ইলেকট্রিক্যাল মেশিন, অপটিক্যাল ফাইবার কমিউনিকেশন, কন্ট্রোল থিয়োরি অ্যান্ড অ্যাপলিকেশন, ইনস্ট্রুমেন্টেশান অ্যান্ড মেজারমেন্ট, অপ্টো-ইলেক্ট্রনিক্স ডিভাইস, ইলেক্ট্রোম্যাগনেটিক ফিল্ড, পাওয়ার প্ল্যান্ট ইঞ্জিনিয়ারিং, হাই ভোল্টেজ ইঞ্জিনিয়ারিং, স্মার্ট পাওয়ার গ্রিড, রিনিউবল এনার্জি, ন্যানো টেকনোলজি, সার্ফেস কন্ট্রোল, রোবোটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স, অ্যালগরিদম অ্যান্ড কম্পিউটেশনাল, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং, ইমেজ প্রসেসিং, ডিজিটাল সিগন্যাল প্রসেসিং প্রভৃতি বিষয়ের আলোকে অনুষ্ঠিত হবে সম্মেলনটি।

সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি অধ্যাপক ড. এস এম আব্দুর রাজ্জাক জানান, এবারের সম্মেলনে বিদেশি স্বনামধন্য অনেক বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

তাই সম্মেলন সফল করতে সবার সহযোগিতা প্রয়োজন। সম্মেলন সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।